1. Home
  2. Blog
  3. On the Top
  4. Important Health Day in February 2023
 Important Health Day in February 2023
On the Top

Important Health Day in February 2023

  • February 14, 2023

2023 Health Day Calender in FEBRUARY


স্বাস্থ্যকর জীবনযাপন করার জন্য পুষ্টিকর খাদ্য, পানীয় জল গ্রহণ করা শরীরে অ্যালকোহল এবং ধূমপানের মারাত্মক প্রভাব সম্পর্কে অন্যদের শিক্ষিত করা, প্রতি বছর রক্তদান একটি স্বাস্থ্যকর বিশ্ব তৈরি করতে পারে।

জনস্বাস্থ্য সচেতনতা দিবসগুলি সাধারণ জনগণের মধ্যে স্বাস্থ্যসম্পর্কে সচেতনতা বাড়াতে সাহায্য করে।  প্রতি বছর, অনেক সংস্থা এবং সম্প্রদায় বিশ্বব্যাপী পালন করা অনেকগুলি বিশ্ব স্বাস্থ্য দিবসের প্রচার ও সমর্থনে সক্রিয়ভাবে অংশ নেয়।  এই দিনগুলি যাবতীয় স্বাস্থ্য সমস্যা এবং চিকিৎসার ব্যবস্থার কি কি উন্নতির প্রয়োজন সে ব্যাপারে নজর দেয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রত্যেককে সক্রিয় অংশ নেওয়ার জন্য এবং স্বাস্থ্য সমস্যা সম্পর্কিত প্রকৃত বৈজ্ঞানিক তথ্য সহ অন্যদের শিক্ষিত করার আহ্বান জানায়।

 

 

04th February
 04th February
 World Cancer Day(বিশ্ব ক্যান্সার দিবস)
 বিশ্ব স্বাস্থ্য সংস্থা ক্যান্সার প্রতিরোধ এবং ক্যান্সার রোগীদের জীবন ধারার মান উন্নয়ন করার জন্য এই দিনটি আন্তর্জাতিকভাবে বিশ্ব ক্যান্সার দিবস হিসাবে পালিত হয় ।
 
09th February Toothache Day এই দিবসটির উদ্দেশ্য হল দাঁতের সমস্যা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা এবং দাঁতের ব্যাথা এড়াতে ভালো মুখের স্বাস্থ্যের প্রচার করা।
10th February National Deworming Day শিশুদের কৃমি রক্তাল্পতা, অপুষ্টি এবং এইসব সমস্যা মোকাবেলা করার জন্য, 2015 সালে ভারত সরকার 1-19 বছর বয়সী সকল শিশুদের কৃমিনাশক করার জন্য নির্দিষ্ট দিনের অঙ্গনওয়াড়ি এবং স্কুল-ভিত্তিক জাতীয় কৃমিনাশক দিবস চালু করেছে।
 

13th February

2nd Monday on Feb

International Epilepsy Day মৃগী রোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং বিশ্বজুড়ে ব্যক্তি, পরিবার এবং সম্প্রদায়ের উপর এর প্রভাব ফেলতে এই দিনটি উৎযাপন করা হয়।
28th February  National Science Day 28 ফেব্রুয়ারী 1928 তারিখে ভারতীয় পদার্থবিদ স্যার সি.ভি. রমন দ্বারা রমন প্রভাব আবিষ্কার করার জন্য প্রতি বছর 28 ফেব্রুয়ারি ভারতে জাতীয় বিজ্ঞান দিবস পালিত হয়।
 
28th February Rare Diseases Day বিরল ব্যধি দিবস হল ফেব্রুয়ারী মাসের শেষ দিনটি বিরল রোগের জন্য সচেতনতা বাড়াতে এবং বিরল রোগে আক্রান্ত ব্যক্তি এবং তাদের পরিবারের জন্য চিকিৎসা পদ্ধতি আরো উন্নত করার জন্য পালন করা হয়।
 

 

Add Your Review

       
   Can't Read ? Click Refresh